শিরোনাম:

অক্সিজেনের অভাবে ভারতের হাসপাতালে আরও ২৪ জনের মৃত্যু

ভারতে এবার কর্ণাটকের একটি হাসপাতালে মাত্র দুই ঘণ্টার ব্যবধানে অক্সিজেনের অভাবে প্রাণ হারিয়েছেন ২৪ রোগী। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রবিবার রাতে রাজ্যটির চামারাজানগর জেলা হাসপাতালে ঘটেছে মর্মান্তিক এই ঘটনা।

ভারতে সম্প্রতি মারাত্মক আকার ধারণ করেছে অক্সিজেন সংকট। গত এক সপ্তাহে দেশটির রাজধানী দিল্লিতে পর্যাপ্ত অক্সিজেন না পেয়ে অন্তত ৩০ রোগী মারা গেছেন ।   সেই ধারাবাহিকতায় এবার যুক্ত হলো কর্ণাটকের হাসপাতাল।

“রাত ১২ থেকে ভোররাত ২টার মধ্যে অক্সিজেন সরবরাহে ঘাটতি দেখা দেওয়ার পর এসব মৃত্যুর কথা জানানো হয়,” সোমবার বলেছেন এক কর্মকর্তা। হাসপাতালটিতে বর্তমানে ১৪৪ জন রোগী চিকিৎসাধীন বলে জানিয়েছেন তিনি।
এ ঘটনার তদন্ত করতে জেলা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসাভারাযা বোম্মাই ডিজিপি-আইজিপি প্রবীণ সুদকে অধিকতর তদন্ত করে বিস্তারিত প্রতিবেদন দাখিল করতে বলেছেন।

এক ‍টুইটে হৃদয়বিদারক এসব মৃত্যুর ঘটনায় সরকারকে দায়ী করে কঠোর সমালোচনা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এটি মৃত্যু নাকি হত্যা তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

মহামারী শুরুর পর থেকে চামরাজনগর জেলায় মোট ১১ হাজার ৯২৮ জন করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি। এদের মধ্যে রোববার পর্যন্ত অন্তত ১৬৭ জনের মৃত্যু হয়েছে।