শিরোনাম:

ঈদুল আজহাকে কেন্দ্র করে বাজারে কোটি টাকারও বেশি জাল নোট

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে গরুর হাটসহ রাজধানীতে সক্রিয় হয়ে উঠেছে জাল নোট সরবরাহকারী চক্র। উদ্দেশ্য পশুর হাটসহ বিভিন্ন বাজারে জাল নোট ছড়িয়ে দেয়া। ইতোমধ্যে তারা কোটি টাকারও বেশি জাল নোট ছড়িয়ে দিয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই চক্র এক লাখ টাকার জাল নোটের বান্ডিল বিক্রি করত ২৫ থেকে ৩০ হাজার টাকায়। মো. নাইমুল হাসান তৌফিক (২১) নামে চক্রটির এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

মঙ্গলবার (২২ জুন) বিকেলে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান।

তিনি বলেন, মঙ্গলবার রাতে রাজধানীর বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ জাল টাকার চক্রের সদস্য তৌফিককে গ্রেফতার করে র‍্যাব-১০। সে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র।

এ সময় তার কাছ থেকে ৫০ লাখ ২৮ হাজার টাকা সমমূল্যের জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

র‍্যাব-১০ অধিনায়ক জানান, গ্রেফতার তৌফিক রাজধানীর বাড্ডা এলাকায় একটি বিলাসবহুল বাড়িতে ভাড়া থেকে জাল নোট তৈরি করত। কয়েকটি সিন্ডিকেটের মাধ্যমে তৈরি হয় এই জাল টাকা। যেখানে একটি পক্ষ জাল টাকার কাগজ, রাঙতাসহ নিরাপত্তার সরঞ্জাম সরবরাহ করে থাকে। টাকা তৈরির পরে তা বিক্রি করা হয় সরাসরি ও অনলাইনে। এই চক্রের সঙ্গে জড়িত আরও দুই জনের সন্ধান পেয়েছেন র‍্যাব। তাদের ধরতে অভিযান চলছে।