করোনায় আরো ৮২ জনের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৮২ জনের মৃত্যু হয়েছে।এনিয়ে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫৪৮ জনের। আর এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৬৪১ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৫৮ হাজার ৬৬৮ জনে

রোববার (২০ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

তাদের ম‌ধ্যে পুরুষ ৫৫ ও নারী ২৭ জন। মৃত‌দের ৭১ জন সরকা‌রি হাসপাতা‌লে, ৮ জন বেসরকা‌রি হাসপাতা‌লে ও ৩ জন বাসায় মারা যান। এ নিয়ে দেশে এ ভাইরাসে মোট মৃত্যু হলো ১৩ হাজার ৫৪৮ জনের। এর আগে গত ২৯ এপ্রিল ৮৮ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ২২ হাজার ২৬২ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ২৩১টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ লাখ ২৭ হাজার ৭৩৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৮ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৮২ হাজার ৬৫৫ জন।

‌মোট মৃত ৮২ জ‌নের মধ্যে দ‌শোর্ধ্ব একজন,‌ বি‌শোর্ধ্ব ২ জন, ত্রি‌শোর্ধ্ব ৯ জন, চ‌ল্লিশোর্ধ্ব ১১ জন, পঞ্চা‌শোর্ধ্ব ২১ জন এবং ষা‌টোর্ধ্ব ৩৮ জন র‌য়ে‌ছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে খুলনা বিভা‌গে ৩২, ঢাকায় ২১, চট্টগ্রামে ৯, রাজশাহীতে ১২, বরিশালে একজন, সিলেটে ২, রংপুরে একজন এবং ময়মনসিংহে ৪ জনের মৃত্যু হয়েছে।

এর আগে শনিবার (১৯ জুন) করোনা আক্রান্তে মৃত্যু হয়েছিল ৬৭ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ হাজার ৫৭ জন।
গত বছরের ৮ই মার্চ ২০২০ প্রথমবারের মত জানানো হয় দেশে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।