শিরোনাম:

করোনায় স্বামীর পর স্ত্রীর মৃত্যু, ছেলে-পুত্রবধূও পজিটিভ

করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ নিয়ে সম্প্রতি মৃত্যুবরণ করেন নেত্রকোনার দুর্গাপুরের বিরিশিরি এলাকার বিশিষ্ট চিকিৎসক ও মুক্তিযোদ্ধা নোয়েল বিশ্বাস (৭৯)।

স্বামীর মৃত্যুর সাতদিনের মাথায় বৃহস্পতিবার (২৪ জুন) করোনার লক্ষণ নিয়ে মারা যান স্ত্রী রোজি বিশ্বাস টুলু (৬৩)।
এদিকে, তাদের মৃত্যুর পর নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হয়েছেন নোয়েল বিশ্বাসের ছেলে ও পুত্রবধূ। এ ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে ওই বাড়ি লকডাউন করে দেন স্থানীয় প্রশাসন।

জানা গেছে, রোজি বিশ্বাসকে পরিবারের লোকজন সোমবার (২১ জুন) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ময়মনসিংহ নিয়ে যায়। দুদিন থাকার পর পুনরায় বৃহস্পতিবার (২৪ জুন) বাড়ি নিয়ে মধ্যরাতেই মারা যান তিনি।

এর আগে, গত বৃহস্পতিবার (১৭ জুন) করোনার লক্ষণ নিয়ে মারা যান মুক্তিযোদ্ধা নোয়েল বিশ্বাস। স্বামীর মৃত্যুর পর থেকেই অসুস্থ হয়ে পড়েছিলেন স্ত্রী রোজি বিশ্বাস।

রোজির ছেলে ও পুত্রবধূর শরীরে করোনা পজেটিভের লক্ষণ পাওয়ায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সরকারি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তানজিরুল ইসলাম।

তিনি বলেন, গত সোমবার রোজি বিশ্বাসকে অসুস্থ অবস্থায় দুগার্পুর হাসপাতালে নিয়ে এলে সাময়িক পরীক্ষা নিরীক্ষার পর উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। ওখানে দুইদিন চিকিৎসা শেষে বৃহস্পতিবার (২৪ জুন) বাড়িতে নিয়ে আসলে অবস্থার অবনতি হয়ে রাত ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

একই পরিবারের ৮ জন করোনা আক্রান্ত হওয়ায় গত ২০জুন রাত থেকে গণবিজ্ঞপ্তি জারি করে উপজেলা প্রশাসন।