শিরোনাম:

গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় সেই দম্পতির বিরুদ্ধে মামলা

সামান্য বিস্কুট খাওয়ার অপরাধে রাজধানীর তোপখানা রোডের একটি বাসায় ১২ বছরের এক গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গৃহকর্তা মো. তানভির আহসান ও তার স্ত্রী অ্যাডভোকেট নাহিদের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ সোমবার (৫ জুলাই) রাজধানীর শাহবাগ থানায় এ মামলা করেন গৃহকর্মীর বাবা শহিদ মিয়া।

শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (৪ জুলাই) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে, তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, শনিবার (৩ জুলাই) ওই বাসার এক প্রতিবেশী মেয়েটির শরীরে আঘাতের চিহ্নসহ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। পোস্টে তিনি দ্রুত সহযোগিতা ও আইনি ব্যবস্থার আর্জি জানান। এরপর তাদের গ্রেপ্তার করে পুলিশ।

সংসারে অভাব, তাই মেয়ে সুইটিকে কাজের জন্য কিশোরগঞ্জের মিঠামইন থেকে ঢাকায় পাঠিয়েছিলেন মা-বাবা। ৯ মাস ধরে কাজ করছেন অ্যাডভোকেট নাহিদ জাহান আঁখি ও তানভীর সিদ্দিকী পাভেল দম্পতির বাসায়। এ দম্পতি পান থেকে চুন খসলেই কখনো বেত্রাঘাত, কখনো গরম খুন্তির ছ্যাঁকা আবার কখনোবা রুটি বেলার বেলুন দিয়ে যোনিপথে মধ্যযুগীয় কায়দায় বর্বরতা চালাতো শিশুটির ওপর।