শিরোনাম:

চট্টগ্রামে একদিনে আরও ১৪২ জন করোনা শনাক্ত, মৃত্যু ৫

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪ জনের করোনার নমুনা পরীক্ষায় নতুন ১৪২ জনের পজিটিভ এসেছে। এর মধ্যে মহানগরীর ১১৩ জন এবং বিভিন্ন উপজেলার ২৯ জন। এদিন করোনায় মৃত্যু হয় ৫ জনের।

চট্টগ্রামে ৯টি করোনা পরীক্ষার ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা শেষে বুধবার (৫ মে) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৫ নমুনা পরীক্ষা করে ২৭ জনের পজিটিভ। মহানগরীর ১৩ জন, ১৪ জন উপজেলার। চট্টগ্রাম বিআইটিআইডিতে টি ২৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ১৯টি পজিটিভ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীতে ১৬ জন। বিভিন্ন উপজেলায় ৩ টি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিবেদনে ১৪৩ জনের নমুনা পরীক্ষা করা হলে তার মধ্যে ৩৪ জনের পজিটিভ শনাক্ত হয়।

মহানগরীর ৩১ জন, উপজেলায় ৩ জন।ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৪ নমুনা পরীক্ষায় ১৬ জনের পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। মহানগরে ১৪ জন, বিভিন্ন উপজেলার ২ জন।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৫ নমুনা পরীক্ষায় ২১ জন পজিটিভ, নগরে ১৯ জন, উপজেলায় ২ জন। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮ টি নমুনা পরীক্ষায় ৫ জনের পজিটিভ। মহানগরে ৪ জন এবং উপজেলায় ১ জন। আর টি আর এল চট্টগ্রাম ল্যাবে ৩৬টি নমুনা পরীক্ষায় ১৫ জন পজিটিভ। মহানগরে ১১ জন, উপজেলায় ৪ জন।

অপরদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষায় কোনো পজেটিভ নেই। মেডিকেল সেন্টার হাসপাতালে ১২ নমুনা পরীক্ষায় ৫ জনের পজেটিভ।

এ ছাড়া উপজেলায় পটিয়া ১জন, বোয়ালখালী ২জন, রাউজান ৪জন, ফটিকছড়ি ৭জন, হাটহাজারী ৮জন, সীতাকুন্ডে ৫জন, মিরসরাই ২জন।এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছালো ৫০ হাজার ৬২০ জন।

এরমধ্যে মহানগরীতে ৪০ হাজার ৫৪৯জন, উপজেলায় ১০ হাজার ৭১জন। এ নিয়ে চট্টগ্রামে নতুন মৃতের সংখ্যা ৫জন, মোট ৫৪৫জন। মহানগরীতে ৪০৪ জন এবং বিভিন্ন উপজেলায় ১৪১জন।