শিরোনাম:

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার সাকিব

স্পোর্স ডেস্ক: সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের বাকি দুই ম্যাচে খেলতে পারবেন না বাঁহাতি তারকা অলরাউন্ডার।

রোববার (৩১ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

সাকিবের বদলি হিসেবে বিশ্বকাপের বাকি অংশে কাউকে নেওয়া হচ্ছে না। তাছাড়া, একমাত্র অতিরিক্ত সফরসঙ্গী হিসেবে থাকা পেসার রুবেল হোসেন ইতোমধ্যে চূড়ান্ত দলে যুক্ত হওয়ায় সংযুক্ত আরব আমিরাতে আর কোনো রিজার্ভ খেলোয়াড়ও নেই বাংলাদেশের।

গত শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ম্যাচে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান সাকিব। সেই চোট নিয়ে চার ওভার করে ২৮ রান দিয়ে উইকেটশূন্য থাকেন তিনি। পরে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেনিংয়ে নেমে ১২ বলে করেন ৯ রান। তবে সেদিন তাকে পুরোপুরি ফিট মনে হয়নি।

আগের দিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছিলেন, সাকিবকে বিশ্রামে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে, ‘সাকিবের হ্যামস্ট্রিংয়ে সমস্যা হয়েছে। সেকারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে সে ভুগেছে। (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) ২ নভেম্বরের ম্যাচের আগে আমাদের হাতে দুদিন সময় আছে। তাই তার ব্যাপারে আমরা কোনো তাড়াহুড়োয় যেতে চাচ্ছি না।’

তবে এদিন এসেছে খারাপ খবর। দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় সাকিব বামদিকের লোয়ার হ্যামস্ট্রিংয়ে চোট পায়। পরীক্ষা-নিরীক্ষার পর এটিকে তীব্রতার দিক থেকে প্রথম গ্রেডের আঘাত হিসেবে নির্ণয় করা হয়েছে। সে টুর্নামেন্টের পরের দুটি ম্যাচে খেলতে পারবে না। ‘

বিশ্বকাপের সুপার টুয়েলভে হারের বৃত্তে বন্দি বাংলাদেশকে লড়াই করতে হচ্ছে চোটের সঙ্গেও। পিঠের চোটে আসর থেকে আগেই ছিটকে গেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার জায়গায় দলে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার রুবেল। তলপেটে চোট পাওয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে নিয়েও রয়েছে শঙ্কা।