নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, উদ্ধার ২১, নিখোঁজ ৩ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :  বরগুনার পাথরঘাটা থেকে ২০০ কিলামিটার গভীর বঙ্গাপসাগরের লালদিয়া নামক এলাকায় একটি মৎস্য ট্রলার ২৪ জেলেসহ ডুবে গেছে। এদের মধ্যে থেকে ২১জন জেলেকে জীবিত উদ্ধার করছে কোস্টগার্ড। তবে এখনো নিখোঁজ আছে তিন জেলে। নিখোঁজ জেলেদের উদ্ধার কাজ করছে কোস্টগার্ড।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টোশনের কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করছন। তিনি বলেন, প্রশাসনর চোখ ফাকি দিয়ে সরকারি নিষধাজ্ঞা অমান্য করে পাথরঘাটার এফবি বিলকিস ট্রলার নিয়ে ২৪ জন জেলে সাগরে মাছ শিকার করতে যায়।

শুক্রবার (১৮ জুন) দুপুর ১২টার দিকে সাগর উত্তাল থাকায় জেলেসহ ট্রলারটি লালদিয়া এলাকায় ডুবে যায়। এসময় কোস্টগার্ডের পট্রালিং টিম জেলেদের দূর থেকে ভাসতে দেখে তাদের উদ্ধার অভিযান শুরু করেন। এক এক করে ২১ জনকে উদ্ধার করেন তারা।

তবে এখনও তিনজন জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেরা হলো- নোয়াখালী জেলার হাতিয়া উপজলার সুবর্ণচর ইউনিয়নের মো: আলমগীর (৩৫) ও মো: রিয়াজ (২০) এবং বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার ৭নং কালমেগা ইউনিয়নের মো: কালাম (৪০)। নিখোঁজ জেলেদের উদ্ধার করে তাদের প্রাথমিক চিকিৎস্যা শেষে পাথরঘাটা মৎস্য কর্মকর্তার কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি এবং বাকি তিন জেলে উদ্ধার না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে তাদের।