শিরোনাম:

পদোন্নতিপ্রাপ্তদের পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ আইজিপির

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপারদের উদ্দেশে বলেছেন, ‘আপনাদের যাত্রা কেবল শুরু হয়েছে, যেতে হবে বহুদূর। দূরের পথ পাড়ি দিতে নিজেকে তৈরি করতে হবে। প্রস্তুত করতে হবে। ভালোকে গ্রহণ ও খারাপকে বর্জন করতে হবে। পেশার প্রতি একাগ্রতা, পেশাদারিত্ব, নৈতিকতা এবং মূল্যবোধ সমুন্নত রেখে দায়িত্ব পালন করতে হবে।’

আজ বৃহস্পতিবার বিকেলে পুলিশ সদর দপ্তরের কনফারেন্স রুমে আয়োজিত পুলিশ সুপার পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের আনুষ্ঠানিকভাবে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেওয়ার অনুষ্ঠানে আইজিপি এ কথা বলেন।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, ‘পদোন্নতি শুধু আপনাদের জন্যই নয়, পরিবারের সদস্যদের জন্যও অত্যন্ত সম্মান এবং আনন্দের। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা এবং জনগণের জানমালের নিরাপত্তা বিধানে সরকারের অন্যতম সংগঠন বাংলাদেশ পুলিশ। এ সংগঠনের সম্মান ও মর্যাদা রক্ষা করে কাজ করতে হবে।’

ড. বেনজীর আহমেদ বলেন, পুলিশের চাকরি এমন একটি পেশা যেখানে দেশের কল্যাণ ও মানুষের সেবা করার অপার সুযোগ রয়েছে। জীবনে এমন কিছু নেই, যা পুলিশিংয়ের বাইরে। তাই ভালোবেসে গর্বের সঙ্গে পুলিশ হিসেবে চাকরি করতে হবে। যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা এবং দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুত থাকতে হবে।

ইউনিটভিত্তিক কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে আইজিপি ও সংশ্লিষ্ট ইউনিটের প্রধান হিসেবে যথাক্রমে অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, সিআইডি প্রধান অতিরিক্তি আইজিপি ব্যারিস্টার মো. মাহবুবুর রহমান ও এসবি প্রধান মো. মনিরুল ইসলাম র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, সিআইডি প্রধান অতিরিক্তি আইজিপি ব্যারিস্টার মো. মাহবুবুর রহমান, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপারদের মধ্যে আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও মাহফুজা লিজা বক্তব্য দেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (অর্থ) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।