রংপুর বিভাগে করোনায় আরও ১৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রংপুর বিভাগে করোনায় মৃত্যুর উর্ধগতি থামানো যাচ্ছেনা। গত ২৪ ঘন্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রংপুরে ২ জন, দিনাজপুরে ৩, ঠাকুরগাঁওয়ে ৭, গাইবন্ধা ও নীলফামারী জেলার ১ জন করে মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮৫ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬০৫ জনের দেহে। এ নিয়ে গেল ১২ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ১৫৬৬ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ১ হাজার ৯০০ জনের নমুনা পরীক্ষা করে ৬০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ৯৮, পঞ্চগড়ের ৬১, কুড়িগ্রামের ৬৮, নীলফামারীর ৮১, গাইবান্ধার ৫৫, লালমনিরহাটে ১৭, ঠাকুরগাঁওয়ে ৯৪ ও দিনাজপুরে ১৩৪ জন রয়েছে। বিভাগে শনাক্তের হার ৩১ দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত ১ লাখ ৭৮ হাজার ৮৫১ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ হাজার ৯৩৪ জনের দেহে শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন দিনাজপুরে ২৩২ জন, রংপুরে ১৩৬, ঠাকুরগাঁওয়ে ১২৭, নীলফামারীতে ৪৬, লালমনিরহাটে ৪৩, কুড়িগ্রামে ৩৫, গাইবান্ধায় ৩৩ ও পঞ্চগড়ে ৩৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৭ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম জনগণকে পুরাপুরি স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।