শিরোনাম:

 লিওনেল মেসির হ্যাটট্রিক: বলিভিয়াকে ৩ গোলে হারালো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : পারস্পরিক সমন্বয় আর দলীয় সমঝোতার মধ্য দিয়ে বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার বিরুদ্ধে দুর্দান্ত ম্যাচ খেললো আর্জেন্টিনা। বিশেষ করে অধিনায়ক লিওনেল মেসি জাদুকরি ফুটবলে বিশ্বের লক্ষ কোটি ভক্ত মোহিত। কোপা আমেরিকা জয়ের পর দেশের মাঠে প্রথম খেলতে নেমে দারুণ পারফরম্যান্স উপহার দিল আর্জেন্টিনা। এক কথায় অধিনায়ক মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে উড়িয়ে দিল লিওনেল স্কালোনির দল।

স্তাদিও মনুমেন্তালে বাংলাদেশ সময় শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। ২৮ বছরের দীর্ঘ প্রতীক্ষার পর শিরোপা খরা কেটেছে, তাও আবার কোপা আমেরিকার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদেরই মাঠে হারিয়ে। কিন্তু এমন আকাশছোঁয়া সাফল্যের উদযাপনটা সেদিন মনমতো হয়নি, ভক্ত-সমর্থকদের সঙ্গে জয়ের আনন্দ ভাগাভাগি করতে না পারলে কী আর তা হয়।

প্রায় দুই মাস পর মহাদেশ সেরার মুকুট জয়ী প্রিয় তারকাদের সামনে পেয়ে ম্যাচের পুরোটা সময়ই যেন গ্যালারিতে উৎসবে মেতে রইলো আর্জেন্টাইনরা। পুরোটা সময় জুড়ে প্রতিপক্ষকে কোণঠাসা করে রেখে তাদের সে আনন্দ আরও যেন বাড়িয়ে দিল মেসিরা। প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ২৪টি শট নেয় তারা, যার সাতটিই লক্ষ্যে। বলিভিয়ার সাত শটের তিনটি ছিল লক্ষ্যে। – গোল ডটকম,