শিরোনাম:

সেক্সি না বলায় যা বললেন শ্রীলেখা

বিনোদন ডেস্ক: টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র ব্যক্তিগত জীবন থেকে শুরু করে বিভিন্ন কারণে প্রায়ই খবরের শিরোনামে থাকেন। সম্প্রতি তার একটি ছবি দেখে জনৈক নেটাগরিক মুগ্ধ। অন্য সবার মতো এ অভিনেত্রীও প্রশংসায় পঞ্চমুখ। এ কারণেই মন্তব্যের ঘরে লিখেছেন, ‘হট, বিউটিফুল, অ্যান্ড এস..ওয়াই শ্রীলেখা মিত্র’।

আলোচিত এ অভিনেত্রীর মন্তব্য থেকে এটা স্পষ্ট যে, ওই নেটাগরিক মন্তব্যের ঘরে ‘সেক্সি’ লিখতে চেয়েছিলেন। কিন্তু তিনি শব্দটি সম্ভবত অস্বস্তি বোধ করায় মাঝের ‘ই’ এবং ‘এক্স’ অক্ষর লেখেননি। এতে পুরোপুরি উচ্চারণ হয়না। যেমনটা কোনো ছবির সংলাপে গালিগালাজ থাকলে সেখানে ‘বিপ’ আওয়াজ বসানো হয়। দর্শকদের কাছে যেন সেই শব্দ না পৌঁছায়।

শ্রীলেখা মিত্র সেই নেটাগরিকের উদ্দেশ্যে লিখলেন, ‘সেক্সি’ লিখলে না কী জন্য? কোনো শব্দের সঠিক প্রয়োগ সর্বদা প্রশংসা হিসেবে চিহ্নিত হয়।’ এরপরই সেই নেটাগরিক মহিলা তার মন্তব্যটি কেটেছেটে ‘এস..ওয়াই’-এর পরিবর্তে ‘সেক্সি’ করে দেন। কেবল তাই নয়, আরও একটি মন্তব্য করেছেন তিনি। লিখেছেন, ‘আপনি সবসময়ই সেক্সি এবং প্রশংসনীয়।

শ্রীলেখা মিত্র এ বিষয়ে আনন্দবাজার পত্রিকাকে জানিয়েছেন, আসলে আমাদের দেশের মানুষরা খুব সংশয়ে ভোগেন। যেখানে খাজুরাহো মন্দিরের অবস্থান, যে দেশের ঋষি বাৎস্যায়নের হাতে কামসূত্র রচিত হয়েছে সেখানে তাদের মধ্যেই ‘সেক্স’ শব্দ নিয়ে ইতস্তত বোধ করেন। অনেকের প্রোফাইল পিকচারে রামের ছবি, আবার মহিলাদের ছবিতে নোংরা মন্তব্য করতে ব্যস্ত তারা।

শ্রীলেখার মতে ‘সেক্সি’ শব্দ যৌনতা সংক্রান্ত শব্দ নেই এখন। এখন ভালো কোনো কিছুকে এ শব্দ দ্বারা বিশেষিত করা হয়। তবে ওই মহিলা নেটাগরিকের কাছ থেকে এমন প্রশংসা পেয়ে খুবই ভালো লেগেছে তার। তার কথায়, একজন মহিলার কাছ থেকে এমন প্রশংসা তার কাছে বড় পাওয়া।