শিরোনাম:

৬ ফুটবলারকে নিয়ে শঙ্কায় আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার শুরুতে ড্র এরপর টানা দুই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। তবে নকআউট পর্বের লড়াইয়ের আগে বলিভিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে আলবেসেলেস্তাদের থাকতে হচ্ছে কঠোর সতর্কতায়। বিশেষ করে ছয় ফুটবলারের জন্য এই সতর্কতা অবশ্যই পালন করতে হবে, না হলে নকআউটে খেলার সুযোগ পাবে না তারা। মূলত হলুদ কার্ডের কারণে এই কঠোরতা অবলম্বন করতে হবে তাদের।

চিলির সঙ্গে ড্র দিয়ে কোপা মিশন শুরু করে লিওনেল মেসিরা। এরপর উরুগুয়ে ও প্যারাগুয়ের সঙ্গে জিতে নকআউটের টিকিট নিশ্চিত করে চৌদ্দবারের চ্যাম্পিয়নরা। তবে এই তিন ম্যাচে দলটির ছয় ফুটবলারকে হলুদ কার্ড দেখতে হয়েছে। বাইলজ অনুযায়ী শেষ ম্যাচে তাদের কেউ একজন দ্বিতীয় হলুদ কার্ড দেখলে খেলতে পারবেন না নকআউটে। এদের মধ্যে রয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ, লুকাস মার্টিনেজ কোয়ারতা, হোয়াকিন কোররেয়া, লাউতারো মার্টিনেজ ও জিওভানি লো সেলসো।

তবে কিছুটা সু-খবর থাকছে লো সেলসো, লাউতারো মার্টিনেজ ও লুকাস মার্টিনেজ কোয়ারতার জন্য। কেননা আজ মঙ্গলবার ভোরে প্যারাগুয়ের ম্যাচে শুরুর একাদশে ছিলেন না তারা। সে হিসেবে নিষেধাজ্ঞা মুক্ত বলা যায় তাদের। তবে এই ম্যাচে নতুন করে হলুদ কার্ড দেখায় লেয়ান্দ্র পারেদেসের জন্য সতর্কতা থাকছে। কোনো কারণে এদের একজন যদি হলুদ কার্ড দেখে তবে পরের ম্যাচে নকআউটে খেলা হচ্ছে না তার। নিয়ম অনুযায়ী এক ম্যাচ মাঠের বাইরে থাকবেন তিনি।